সাধারণ বীমা কর্পোরেশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ জানুয়ারি ২০২০

চেয়ারম্যান

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উ-ইসলাম, চেয়ারম্যানসাধারণ বীমা কর্পোরেশন, বিগত দুই দশকেরও বেশি সময় ধরে ফাইন্যান্স, ব্যাংকিং ও বীমা শিক্ষার সাথে সম্পৃক্ত রয়েছেন। এই সময়কালে অধ্যাপক শিবলী দেশে এবং বিদেশে ফিন্যান্স, ব্যাংকিং এবং বীমা ক্ষেত্র সম্পর্কিত অনেক ব্যবসায়, চেম্বার এবং গবেষণায় সক্রিয় ভূমিকা পালন করেছেন। তিনি টারশিয়ারি পর্যায়ের জন্যে “ই-কমার্স ও ই-ব্যাংকিং” এবং মাধ্যমিক শিক্ষার্থীদের জন্যে জাতীয় বোর্ড কর্তৃক প্রকাশিত “ফাইন্যান্স ও ব্যাংকিং” বইয়ের লেখক। অধ্যাপক শিবলী এর বিষয় সংশ্লিষ্ট ১৬ টিরও বেশি গবেষণা প্রকাশনা এবং ৫ টি আন্তর্জাতিক গবেষণামূলক প্রবন্ধ রয়েছে। তিনি আইন ও ব্যবহারিক ব্যাংকিং, রিটেইল ও ই-ব্যাংকিং, বৈদেশিক বিনিময় ও আন্তর্জাতিক ব্যাংকিং, কর্পোরেট সুশাসন, ব্যবসায় ও মৌলিক বীমা সংক্রান্ত আইনী  বিষয়ের উপর বিশেষজ্ঞ।

সম্প্রতি তিনি চীনের চেংদু-তে অবস্থিত সিচুয়ান বিশ্ববিদ্যালয়ে ২০২১ সাল অবধি “অতিথি অধ্যাপক” হিসাবে এবং বিএকেইউএমএসইএম সম্মেলনে শ্রেষ্ঠ গবেষণা পত্রিকার উপস্থাপক হিসাবে মনোনিত হয়েছেন।

শিক্ষাজীবনের সকল স্তরেই তিনি প্রথম শ্রেনীতে উত্তীর্ণ হয়েছেন। এছাড়াও তিনি ইউ.কে, অস্ট্রেলিয়া ও কোরিয়াতে ফাইন্যান্স ও ব্যাংকিং বিষয়ের উপর রিসার্স ডিগ্রি, ডিপ্লোমা এবং প্রশিক্ষন পেয়েছেন। ঢাকার ধামরাইয়ে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহনকারী অধ্যাপক শিবলী বাল্যকাল থেকেই ছিলেন মেধাবী । তার উদ্ভাবনী চিন্তাশক্তি, লজিস্টিক এবং ব্যবস্থাপকীয় সক্ষমতা দ্বারা ব্যবসায় শিক্ষা অনুষদকে আজকের বিশ্ব পরিমন্ডলে সংযোগকারী আন্তর্জাতিক মানের অনুষদে পরিনত করেছেন। তার উদ্ভাবনের মধ্যে ই-লাইব্রেরী, আন্তর্জাতিক মানের ফুড কোর্ট, শিক্ষার্থীদের আধুনিক কমন রুম সুবিধা, ভারচুয়্যাল ক্লাস রুম অনন্য।

একজন খুবই ভ্রমন প্রিয় মানুষ অধ্যাপক শিবলী এবং তার সহধর্মিনী শেনিন রুবাইয়াত (ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের একজন ইংরেজী শিক্ষক ও বিটিভির ইংরেজী সংবাদ পাঠিকা) দুটি পুত্র সন্তান দ্বারা আশীর্বাদপুষ্ট।

 


Share with :

Facebook Facebook